Wednesday, September 28, 2016

Tips to Get Work At Upwork For Old Freelancer

আসসালামুআলাইকুম,

যারা UPWORK এ অনেক দিন ধরে কাজ করছেন, কিন্তু এখন কাজ পাচ্ছেন না। তাদের জন্য আজকে আমার এই পোস্ট, শুধু মাত্র নিজের অভিজ্ঞতা আমি আপনাদের সাথে শেয়ার করছি। কোনরুপ ভুল ত্রুটি ক্ষমাসরূপ দৃষ্টিতে দেখবেন।
কাজ পাওয়ার ক্ষেত্রে প্রথম শর্ত হচ্ছে আপনাকে ইংরেজি ভাল ভাবে জানতে হবে এবং যে কাজটিতে আপনি Bid করছেন তার সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে।
এখন কানেক্ট হয়াতে অনেক সমস্যা এর সম্মুখিন হতে হয়, দেখা যায় মাস শেষ হওয়ার আগে সব কানেক্ট শেষ হয়ে যায়। 

যে যে বিষয় কাজ পাওয়ার ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণঃ

১। যে কাজ গুলো পোস্ট হয়,তার সম্পর্কে ভাল জ্ঞান থাকলে Bid করবেন।

২। কাজ পোস্ট হওয়ার সময়টা দেখবেন, কাজটি যদি পোস্ট হয় ২-১০ মিনিট এর ভিতর চেষ্টা করবেন ওই কাজটি Bid করার জন্য। এতে কাজ পাওয়ার ৮০% সম্ভাবনা থাকে।

৩। Applicant List এ ১-১০ এর ভিতর থাকার চেষ্টা করবেন। কারন বেশিরভাগ ক্লায়েন্ট ১-১০ এর মধ্যে অ্যাপ্লাই গুলকে প্রাধান্য দেয়।

৪। আপনার জব success টি ৯০-১০০% এর ভিতর রাখার চেষ্টা করবেন। ক্লায়েন্টরা জব success কে অনেক প্রাধান্য দেয়। 
এই জব success এর বেপারে পরে আমি বিস্তারিত আপানাদের জানাবো যারা জানে না তাদের জন্য।

৫। আপনার Cover letter কে খুব সহজ করে উপস্থাপন করুন, যাতে করে ক্লায়েন্ট বুজতে পারে আপনি কি বলতে চাইতাছেন।
  
৬। Cover letter এ IT WHOM MAY CONCERN, Hey Whats up, এই লেখাগুলি পরিহার করুন। HELLO SIR, HI “CLINET NAME”, HELLO এই লিখা গুলি লেখার চেষ্টা করুন।

৭। যখন কোন কাজের রিপ্লাই আসবে চেষ্টা করবেন তারাতারি রেস্পন্স করার, দেরি করে রেস্পন্স করলে কাজ হারাবার সম্ভাবনা থাকে। কোন কাজ না বুজলে অভিজ্ঞদের সাহায্য নিন, নয়ত আমাদের ফেসবুক গ্রুপ এ পোস্ট করুন। 

৮। এখন কানেক্ট সিস্টেম হওয়াতে তারাতারি কানেক্ট শেষ হয়ে যায়, আমি আপনাদের বলবো আপনারা মাসের মাঝামাঝি সময় থেকে Bid করার চেষ্টা করবেন, কারন এতে অনেকে কানেক্ট শেষ হওয়ার কারনে তারা Bid করতে পারে না, অ্যাপ্লাই কম হলে কাজ পাওয়ার সুযোগ থাকে।

৯। ক্লায়েন্টদের সাথে ভাল সম্পর্ক রাখার চেষ্টা করেন, তাদের কে কাজের ডেলিভারি খুব তারাতারি অ্যান্ড খুব নিখুত ভাবে দেওয়ার চেষ্টা করবেন।

আরও অনেক কিছু হয়ত মিস হয়েছে বা মনে পড়ছে না। কোন প্রকার ভুল ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আর হ্যাঁ সবচেয়ে বড় যে বেপার সেটি হল হতাশ হবেন না। আর আমারা ত আছি আপনাকে সাহায্য করার জন্য, সো নো টেনশন।
Share:

0 comments:

Post a Comment

Pages